১০ টি ইউনিক ফেসবুক ভিডিও এড এর উদাহরণ

১০ টি ইউনিক ফেসবুক ভিডিও এড এর উদাহরণ
শেয়ার করুন

ফেসবুক ভিডিও এড ফেসবুক মার্কেটিং-এ ব্যবহৃত সবচেয়ে আধুনিক ফিচার।  ফেসবুক ভিডিও এডের মাধ্যমে আপনি সর্বাধিক  রিঅ্যাকশন, কমেন্ট এবং শেয়ার পেতে পারেন। যে ভিডিওর এংগেজমেন্ট যত বেশি, তা থেকে অবশ্যই তত বেশি সেলস জেনারেট হবার সম্ভবনা তৈরি হয়। বর্তমান সময়ে অ্যাডভার্টাইজিং কৌশল হিসেবে ভিডিও এড এর ব্যবহার খুবই কার্যকরী। এর কারণ কী?  

  • ভিডিও এড গুলোর উপরে ক্যাপশন এবং টেক্সট অ্যাড করা যায়, যার ফলে ভিডিও এর ভিউ গড়ে ১২% বেড়ে যায়। 
  • তাছাড়া ব্যবহারকারীরা বর্তমানে সাইলেন্ট  মুডে ফেসবুকের ভিডিও এড গুলো দেখতে পারে। যার ফলে দর্শকদের কাছেও এগুলো অনাকাঙ্ক্ষিত ও বিরক্তিকর মনে হয় না। 
  • ফেসবুকের ভিডিওগুলি দৈনিক ৮ বিলিয়ন ভিউ পায়। এসব ভিডিও এর মাধ্যমে ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আনা যায়।
  • পরিসংখ্যানে এসেছে, ২০২০ এর ওয়েব ট্রাফিকের প্রায় ৮০% ভিডিও থেকেই এসেছে। 

তাহলে, কিভাবে আপনার পরবর্তী ক্যাম্পেইনে সফলভাবে ফেসবুক ভিডিও এড ব্যবহার করবেন?

ফেসবুকে ভিডিও এড দেখানোর সবচেয়ে কার্যকরী কৌশল গুলো কী কী?

ভিডিও শব্দটা শোনার সাথে সাথেই আপনার মনে হতে পারে, আপনার প্রথম কাজ হল ক্যামেরা হাতে নিয়ে ঝাঁপিয়ে পড়া! কিন্তু তার আগে আরো কিছু কাজ রয়েছে। সেই সম্পর্কে বিস্তারিত বলার আগে চলুন দেখে নিই দশটি তুমুল জনপ্রিয় ফেসবুক ভিডিও এড। 

এই ভিডিওগুলি ভালোভাবে পর্যবেক্ষণ করলে আমরা কিছু কমন বৈশিষ্ট্য দেখতে পাই। এইসব ভিডিও এড গুলো যে মূলনীতি কিংবা কৌশল এর আলোকে তৈরি করা হয়েছে তা অনুসরণ করে আপনি আপনার পরবর্তী ভিডিও এড ক্যাম্পেইন সফল ভাবে চালাতে পারবেন।

১. Jason Hornung (জ্যাসন হর্ণাং)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

এই ভিডিওতে জ্যাসন হর্ণাং ফেসবুক এড এর উপর তার অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছেন।  ভিডিওর শুরুতেই দেখবেন তিনি একটি হোয়াইট বোর্ডে লিখে লিখে তার ওয়েবসাইটের হোমপেজ এর ইন্ট্রোডাকশন দিচ্ছেন। 

এই ভিডিওটি এক মিলিয়ন অর্থাৎ ১০ লাখ বার দেখা হয়েছে এবং ২.৩ হাজার বার শেয়ার করা হয়েছে। এই জনপ্রিয়তার কারণ অনুসন্ধান করলে দেখা যায়:

সহজ সরল উপস্থাপন

জেসন তার কনসেপ্ট ভালোভাবে বোঝানোর জন্য একটি সিম্পল ডিজিটাল হোয়াইট বোর্ড ব্যবহার করেছেন। হোয়াইট বোর্ড জিনিসটা আমাদের সবার কাছে পরিচিত, যার ফলে দর্শকের স্বাভাবিকভাবেই মনে হয়েছে- জেসন আমাদের সারির একজন সাধারন মানুষ। ক্লাসে আমাদেরকে শিক্ষক যেভাবে বোঝান, ঠিক সেই পন্থাই তিনি অনুসরণ করেছেন। এর ফলে টপিকটি বোঝা এবং মনে রাখা সহজতর হয়েছে।

কল টু একশন ( CTA – Call to Action)

ভিডিও এর শেষের দিকে অডিয়েন্স কে ফ্রি ট্রেনিংয়ে সাইন আপ করার জন্য ইনভাইট করা হয়েছে। CTA  অডিয়েন্সকে নির্দিষ্ট ডিরেকশন দিয়ে দেয়, যার ফলে কনভার্সনের সুযোগ তৈরি হয়। আপনি যদি পুরো একটি ভিডিও এড দেখানোর পর আপনার প্রোডাক্ট পর্যন্ত পৌঁছানোর কোন রাস্তা তৈরি করে না দেন, তাহলে ভিডিও এর এংগেজমেন্ট বেশি হয়েও আপনার কোন লাভ নেই। যেমন ধরুন আপনার প্রোডাক্ট যদি হয় কোন কোর্স, তাহলে আপনি সেই কোর্সে সাইন আপ করার একটি বাটন CTA হিসেবে রাখবেন। এতে করে যে সকল অডিয়েন্স ভিডিও এড দেখে আপনার কোর্সে করতে আগ্রহী হবে, তারা খুব সহজেই সাইন আপ করতে পারবে।

২. ডিন গ্রাজিওসি (Dean Graziosi)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

আপনার পক্ষে কি ড্রাইভিং করতে করতে আপনার প্রোডাক্ট অডিয়েন্স কে দেখানো সম্ভব? এরকম অবস্থায় কি পারবেন রাস্তার দিকে মনোযোগ ধরে রাখতে? নিশ্চয়ই ভাবছেন এ আবার কেমন প্রশ্ন! এটা কি কারো পক্ষে সম্ভব? হ্যাঁ এটা সম্ভব, তবে তা শুধুমাত্র Dean Graziosi এর পক্ষেই সম্ভব, কেননা তিনি একটি সেলফ ড্রাইভিং গাড়ি ব্যবহার করেছেন।   

আর তিনি তার বইগুলো বিনামূল্যেই দিয়ে থাকেন, গ্রাহকদেরকে কেবলমাত্র ডেলিভারি চার্জ দিতে হয়। তার ভিডিওতে ৪৩ হাজারেরও বেশি রিঅ্যাকশন দেখা গেছে, যার কারণ হতে পারে- 

সারপ্রাইজ করার মত কিছু তিনি করেছেন !

এমন ভিডিও তৈরি করুন যাতে সারপ্রাইজিং কিছু থাকে এবং দর্শক দীর্ঘদিন তা মনে রাখে। যদি আপনি এতটাই সাধারণ কিছু দেখান যা নিয়ে পূর্বে ই আরো হাজার হাজার ভিডিও তৈরি হয়েছে, তাহলে দর্শক তার প্রতি কখনোই আকৃষ্ট হবে না। তাই ইউনিক আইডিয়া বের করুন এবং তা খুব স্বাভাবিকভাবে উপস্থাপন করুন। নিজের কমফোর্ট জোন থেকে বের হয়ে আসতে ভয় পাবেন না, কিন্তু মনে রাখবেন, কখনোই ভিডিও তৈরি করার জন্য বিপদজনক কিছু করার প্রয়োজন নেই।

অডিয়েন্স এর সমস্যার সমাধান

Dean তার নিস অডিয়েন্সদের সবচেয়ে বড় সমস্যা খুঁজে বের করে, সেই সমস্যার সমাধান করার মাধ্যমে তার প্রোডাক্টের এডভার্টাইজমেন্ট করেন! ব্যাপারটা দারুণ না? তাই চেষ্টা করুন অডিয়েন্সের সেই সমস্যা খুঁজে বের করতে যার সমাধান আপনার প্রোডাক্ট এর মধ্যে রয়েছে। যেমন ধরুন আপনার প্রোডাক্ট হলো “হেয়ার অয়েল”। এখন চুল নিয়ে মানুষ কি কি সমস্যায় সবচেয়ে বেশি ভোগেন সেইগুলো  খুঁজে বের করুন। তারপর আপনার “হেয়ার অয়েল” এর মধ্যে কী কী সমস্যা সমাধানে সক্ষম তা দর্শকের সামনে তুলে ধরুন।

৩. অ্যালেক্স মের (Alex Mehr), পি এইচ ডি

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

ফেসবুক ভিডিও এড এ ১ মিলিয়ন  ভিওর জন্য অনেক বেশি টাকা খরচ করে নির্দিষ্ট স্টেজে ভিডিও বানানোর প্রয়োজন পড়ে না! তার বাস্তব উদাহরণ অ্যালেক্স, যিনি কিনা Mentorbox (মেন্টরবক্স) এর সি ই ও। 

পার্কে কিংবা বিচে হাঁটতে হাঁটতে, এমনকি যেকোনো উপযোগী জায়গাতেই আপনি ফেসবুক এড এর জন্য ভিডিও ধারণ করতে পারেন। আর এর জন্য কোন প্রফেশনাল ক্যামেরারও প্রয়োজন নেই, আপনার স্মার্টফোনের ক্যামেরা একটু ভালো মানের হলে সেটাই যথেষ্ট! মনে রাখবেন –

লাইটিং ও সাউন্ড

আউটডোর ভিডিও শুট করার সময় আকাশ মেঘাচ্ছন্ন কিনা অথবা রোদের তীব্রতা বেশি কিনা এসব বিষয় খেয়াল রাখবেন। ভিডিওতে যেন আপনার প্রোডাক্ট এর কালার এবং অন্যান্য বৈশিষ্ট্য খুব স্পষ্ট ভাবে বোঝা যায়। আউটডোর ভিডিও ধারণ করার ক্ষেত্রে সাউন্ডের ব্যাপারটাও লক্ষ্য রাখতে হবে। কেননা, আশেপাশে বিভিন্ন ধরনের কোলাহল কিংবা বিরক্তিকর শব্দের কারণে আপনার মূল কথা শুনতে অডিয়েন্সের সমস্যা হতে পারে।

নিজের পরিচয় দিন

ভিডিওর শুরুতেই আপনার নিজের এবং আপনার ব্র্যান্ডের পরিচয় দিন। এটি অডিয়েন্স এর সাথে একটা ভালো কানেকশন তৈরি হয় সাথে বিশ্বাসের জায়গাটাও বাড়ে। যখন কোন ব্র্যান্ডের প্রতি মানুষের আস্থা তৈরি হয় তখন মানুষ অবশ্যই জানতে চায় সেই ব্র্যান্ড এর পেছনে কে আছে। 

আপনার সাধারণ জীবনযাপন শেয়ার করতে পারেন

মানুষ হিসেবে আপনার নিত্যদিনের জীবন যাপনের কিছু অংশ তুলে ধরতে পারেন, যেমনটা এলেক্স করে থাকেন। এর ফলে আপনার কনটেন্ট অডিয়েন্স এর কাছে অথেনটিক মনে হবে। এবং অডিয়েন্সের সাথে আপনার ভালো একটা কানেকশন তৈরি হবে।

৪. গ্রান্ট স্টাইল ( Grunt Style)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

গ্রান্ড স্টাইল তার ভিডিওতে ক্যামেরার পেছনের গল্প (Behind the scene) তুলে ধরেন। তার ভিডিওতে আপনি লক্ষ্য করবেন তার কর্মচারীরা কে কি করছে তা আপনি স্পষ্ট দেখতে পাচ্ছেন। 

এই কৌশলটি আপনার বিজনেসকে আরো এক ধাপ এগিয়ে নিবে, কেন বলতে পারেন? 

এনগেজমেন্ট বৃদ্ধি

কাস্টমার কি আশা করে সেটা বোঝার চেষ্টা করুন। কেমন লাগবে, যদি আপনার কোন পছন্দের প্রোডাক্ট তৈরির পেছনের কারিগরদের আপনি দেখতে পান কিংবা কিভাবে সেই প্রোডাক্টটি তৈরি হচ্ছে সেটা আপনি জানতে পারেন? এ ধরনের কনটেন্ট অবশ্যই আপনার ট্রাস্ট জিতে নেবে এবং আপনি কমেন্ট করতে উৎসাহ বোধ করবেন। অনেক ফেসবুক পেজে দেখা যায় প্রোডাক্টের প্যাকেজিং লাইভে এসে করতে। ঠিক তেমনি আপনি প্রোডাক্ট এর উৎপাদন প্রক্রিয়া কিংবা প্যাকেজিং এর ভিডিও ধারণ করে ফেসবুক ভিডিও এড বানাতে পারেন।

৫. সবজি দিয়ে জুস তৈরি ( Juicing Vegetables) 

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

১১ টি সবজির পুষ্টি একসাথে পাওয়ার অভিনব আইডিয়া বের করেছেন Drew Canole! স্বাস্থ্য সচেতন ব্যক্তি হিসেবে আপনি নিশ্চয়ই সেই আইডিয়াটা কি সেটা জানার চেষ্টা করবেন। 

এই ভিডিও ৪০ লাখের (৪ মিলিয়ন) বেশিবার দেখা হয়েছে। এই জনপ্রিয়তার পেছনের কারণ কি বলুন তো?

জটিল প্রস্তুত প্রণালী!

কাস্টমাররা কোন কিছু যতই পছন্দ করুক না কেন, বিভিন্ন কারণে তারা সেটা বাসায় বানানোর চেষ্টা করেনা। ড্রিও এই সুযোগকে কাজে লাগিয়েছেন। তিনি ১১ ধরনের সবজির সমন্বয়ে একটি গ্রিন জুস পাউডার তৈরি করেছেন, যা এই ভিডিওতে দেখানো হয়েছে। আপনার প্রোডাক্ট কি কি মেটেরিয়ালস দিয়ে তৈরি হয়েছে তা আপনি অডিয়েন্সকে ভিডিও এড এর মাধ্যমে দেখাতে পারেন।   

৬. জন পেনবার্থি (Jon Penberthy)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

জন অডিয়েন্সের মন সতেজ এবং উৎফুল্ল করার জন্য জন একটি রিসোর্টে তার ভিডিও ধারণ করেছেন। যার ফলে শত শত ভুলভাল ফেসবুক এড এর ভিড়ে মানুষ তার ভিডিওকে ভালোভাবে গ্রহণ করেছে। তার অন্যতম একটি কারণ হলো মনোরম লোকেশন। 

চলুন দেখি এই পাঁচ মিনিটের ভিডিও কেন এত অর্থবহ?

একটি গল্পের মাধ্যমে সূচনা

অন্যমনস্ক হওয়ার হাজারো ছুতোর ভিড়ে আপনাকে এমন একটা বিষয়ের অবতারণা করতে হবে যা আপনার অডিয়েন্সের দৃষ্টি কিংবা মনোযোগ আকর্ষণ করবে। এমন কোন লাইনের মাধ্যমে শুরু করুন যা শুনলে এর পরবর্তী অংশ শোনার কিংবা দেখার ইন্টারেস্ট জাগে। যেহেতু অ্যাড মানুষ সহজে দেখতে চায় না, তাই আপনার ভিডিও এড এর শুরুটা একটু ইন্টারেস্টিং ভাবেই করতে হবে। 

আপনার ব্র্যান্ড বা প্রোডাক্ট সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা দিন

আপনি যে বিষয়ের অবতারণা করেছেন সেটি কিভাবে সুসম্পন্ন করা যায় তার পূর্ণাঙ্গ প্রক্রিয়া বর্ণনা করুন। যেমন,  জন তার ভিডিওর ১.৪২ সেকেন্ডে তিনটি সিনারিও ব্যবহার করেছেন ফেসবুক এড এর পোটেনশিয়াল বোঝাতে। আপনিও যথাযথ উদাহরণ কিংবা মেটেরিয়ালস ব্যবহার করুন যাতে করে ভিডিও কম সময়ের হলেও আপনার প্রোডাক্ট সম্পর্কে মোটামুটি বিস্তারিত বোঝা যায়। কেননা আপনার প্রোডাক্টটি আসলে কি করে তা যদি অডিয়েন্স বুঝতেই না পারে তাহলে তাদের মনে হবে কষ্ট করে এডটা দেখাই বৃথা।

৭. Wilco de Kreij

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

ভাইরাল হ্যাকিং এর উপরে এই ফেসবুক ভিডিও এডটি লঞ্চ করা হয়েছিল প্রায় আট মাস আগে এবং এর মধ্যেই এটি ২৬ লাখ ভিউ হয়েছে এবং ৫৬০০ বার শেয়ার হয়েছে।

আপনার ভিডিও যে সম্পর্কেই হোক না কেন, কিছু টিপস আপনার অবশ্যই মনে রাখতে হবে।  

সরাসরি মূল পয়েন্টে চলে যান

এই ভিডিওতে শুরুতেই “What is viral hacking?” এই প্রশ্নের অবতারণা করে সরাসরি এর উত্তর দেয়ার মাধ্যমে ভিডিও শুরু হয়েছে। মনে রাখবেন অডিয়েন্স কখনো অনর্থক বিজ্ঞাপন দেখে সময় নষ্ট করতে চাইবে না। তাই শুরুতেই মূল টপিকে চলে যান। 

একটি নির্দিষ্ট আইডিয়ার উপর ফোকাস করুন

এই ভিডিওটি লক্ষ্য করলে দেখবেন এখানে কেবলমাত্র ভাইরাল হ্যাকিং এর উপরেই ফোকাস করা হয়েছে। যদি আপনি অনেক বেশি ডিটেলস আলোচনা করেন এবং বিভিন্ন অপশন রাখেন তাহলে অডিয়েন্স তার মধ্যে একটি নির্দিষ্ট অপশন বেছে নিতে কনফিউজড হয়ে যাবে। তাই কেবল একটিমাত্র গুরুত্বপূর্ণ বিষয় কিংবা শুধু একটি নির্দিষ্ট প্রোডাক্ট ফোকাসে রেখে ভিডিও বানান। 

আপনার অডিয়েন্সের সারিতে নেমে আসুন

আপনি যে তাদের মতই একজন সাধারণ মানুষ, এবং অনেক স্ট্রাগল করে এ পর্যায়ে এসেছেন, সেই গল্প তাদের সাথে শেয়ার করুন। মানুষ এই গল্প শোনার জন্য মুখিয়ে থাকে। সেই সুযোগকে কাজে লাগান। আপনার ব্র্যান্ডের উত্থানের গল্প তাদের সামনে তুলে ধরুন। সেই সাথে পার্সোনালিটি বজায় রেখে নিজের সত্তাকে তুলে ধরুন, কোন ফেইক পরিচয়ের আশ্রয় নেওয়ার প্রয়োজন নেই।

৮. চ্যাটবুকস ( Chatbooks)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

চ্যাটবুকস এর এই চমকপ্রদ ভিডিওটি প্রায় ৭ কোটি ২০ লাখ (৭২ মিলিয়ন) বার দেখা হয়েছে। যে সকল মায়েরা স্ক্রাপবুক তৈরি করার সময় বের করে উঠতে পারেন না তাদের জন্যই এটি তৈরি করা হয়েছে। কেবল বাচ্চার মায়েরা নয় বরং বাবারাও এটা থেকে উপকৃত হতে পারবেন। 

এই ভিডিওটি এতো দ্রুত সারা ফেলার কারণ হতে পারে- 

বুদ্ধি খাটানো

আপনার মেসেজটি সাধারণভাবে উপস্থাপন করার পরিবর্তে যদি এর বুদ্ধিবৃত্তিক উপস্থাপন সম্ভব হয়, তাহলে তা অবশ্যই দর্শককে বেশি আকৃষ্ট করবে। এর ফলে অজস্র সাধারণ মানের কন্টেন্টের থেকে আপনারটা আলাদাও মনে হবে। আপনি একজন সাধারণ মানুষ কিন্তু আপনার ব্র্যান্ড অসাধারণ! কেন আপনার ব্র্যান্ড অন্য সবার চেয়ে আলাদা সেটা বোঝাবার চেষ্টা করুন। 

ভিডিওতে টেক্সট এর ব্যবহার

Digiday এর একটি পরিসংখ্যানে দেখা গেছে, প্রায় ৮৫% ফেসবুক ভিডিও এড সাউন্ড ছাড়াই দেখা হয়! সে ক্ষেত্রে আপনি যদি ভিডিওতে টেক্সট অ্যাড করে দেন, তাহলে মিউট করা অবস্থাতেও আপনার ইনফরমেশন দর্শকের কাছে ঠিকই পৌঁছে যাবে। অনেক সময় দেখা যায় এড এর প্রতিটা সংলাপ স্ক্রিনে লেখা থাকে। আপনি সেটাও করতে পারেন অথবা অন্তত বেশি গুরুত্বপূর্ণ ইনফরমেশনগুলো টেক্সট হিসেবে অ্যাড করে দিতে পারেন।

৯. স্কোয়াটি পটি (Squatty Potty)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

স্কোয়াটি পটি তাদের ভিডিওতে মধ্যযুগীয় পরিবেশের “ইউনিকর্ন ট্রেন্ড” ব্যবহার করেছে দর্শকে আকৃষ্ট করার জন্য। মানুষ যাতে তাদের প্রোডাক্ট কেনার জন্য আগ্রহী হয় সেজন্য তারা কিছু কৌশল ব্যবহার করেছে, যেমন- 

টেকনিক্যাল টপিক গুলোর সৃজনশীল উপস্থাপন

আপনাকে যদি সরাসরি একটা টয়লেট সিট কিনতে বলা হয়, তাহলে আপনার আগ্রহ নাও জাগতে পারে। কিন্তু স্কোয়াটি পটি তাদের প্রোডাক্ট এর মার্কেটিং করেছে নেক্সট লেভেলে! গতানুগতিক টয়লেট সিটের বিপরীতে তাদের প্রোডাক্ট ব্যবহার কেন বেশি স্বাস্থ্য সম্মত এবং আরামদায়ক সেটা তারা তুলে ধরেছে। আপনি যদি আপনার প্রোডাক্টের কিছু অসাধারণ বৈশিষ্ট্যের সাথে সাথে সাইন্স এর আলোকে এর গ্রহণযোগ্যতা তুলে ধরতে পারেন তাহলে তা অডিয়েন্স কে বেশি নাড়া দেবে।

সোশ্যাল প্রুফ

ইন্ডাস্ট্রি এক্সপার্টদের কিংবা পুরনো কাস্টমারদের দেওয়া রেটিং এবং রিকমেন্ডেশন আপনার প্রোডাক্টের মান বহুগুনে বাড়িয়ে দেয় এবং অডিয়েন্স এর কাছে একটি গ্রহণযোগ্যতা তৈরি করে। এই ভিডিওর ১.৫৩ সেকেন্ডে গেলে আপনি লক্ষ্য করবেন কিভাবে প্রিন্স সোশ্যাল প্রুফ ব্যবহার করেছেন। আপনিও আপনার কাস্টমারদের ভালো রিভিউ গুলো একত্রিত করে ফেসবুক ভিডিও এড এ সংযুক্ত করে দিতে পারেন।

১০. পার্পল ( Purple)

ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন

আপনার প্রোডাক্টের সেম ক্যাটাগরির হাজার হাজার প্রোডাক্ট প্রতিনিয়ত বাজারজাত করা হচ্ছে। তাহলে মানুষ এত প্রোডাক্টের ভিড়ে কেন আপনারটা কিনবে? আপনি কিভাবে প্রমাণ করবেন, আপনারটা অন্যদের চেয়ে আলাদা? 

কাস্টমারের সামনেই টেস্ট করে দেখান

পার্পল তাদের ভিডিওতে সরাসরি দেখিয়েছে- তাদের ম্যাট্রেস আপনার শরীরের প্রেসার ঠিকমতো নিতে পারছে কিনা। আপনার প্রোডাক্ট কতটা ভালো সেটা দর্শকের সামনে সরাসরি টেস্ট করে দেখাতে পারলে তাদেরকে কনভিন্স করা সহজ। যেমন- যারা স্কিন কেয়ার প্রোডাক্ট সেল করেন, তারা কিন্তু লাইভে এসে সেগুলো ব্যবহার করে দেখান। এতে করে দর্শক সেই প্রোডাক্ট গুলোর কার্যকারিতা সরাসরি দেখে বুঝতে পারেন। 

সারকথা

এতক্ষণ ধরে আমরা পর্যালোচনা করলাম কিভাবে এনগেজিং ফেসবুক ভিডিও এড তৈরি করা যায়। কিন্তু এড তৈরি করা এবং তাতে অনেক বেশি এনগেজমেন্ট হলেই আপনার কাজ শেষ নয়। বরং এই এনগেজমেন্ট গুলোকে কিভাবে সেলস এ কনভার্ট করা যায় সেটাই হলো মুখ্য বিষয়। সেজন্য প্রপার প্ল্যান তৈরি করা, সঠিক অডিয়েন্স টার্গেট করা এবং পর্যাপ্ত কল টু অ্যাকশন (CTA) বাটন রাখা প্রয়োজন। তাই, সবকিছু মাথায় রেখে আপনার পরবর্তী ফেসবুক ভিডিও এড ক্যাম্পেইন সাকসেসফুল করার জন্য আপনি প্রস্তুত তো?

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট

বিজনেসের জন্য ফেসবুক লাইভ (Facebook Live) গাইড:  কি, কেন, কীভাবে?

বিজনেসের জন্য ফেসবুক লাইভ (Facebook Live) গাইড: কি, কেন, কীভাবে?

শেয়ার করুনফেসবুক লাইভ (Facebook Live) কি? ফেসবুক লাইভ ফেসবুকের এমন একটি ফিচার যা একজন ইউজারকে তার বন্ধু, ফলোয়ার এবং পাবলিকদের...

একটি প্রফিটেবল ই-কমার্স বিজনেস শুরুর কমপ্লিট গাইডলাইন

একটি প্রফিটেবল ই-কমার্স বিজনেস শুরুর কমপ্লিট গাইডলাইন

শেয়ার করুনআপনি যদি উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন বা আপনার বিশেষ কোনো স্কিল থাকে (যেমন – ছবি আঁকা, কাস্টম ড্রেস তৈরী...

ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা ২০২১ বিশ্লেষণ

ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা ২০২১ বিশ্লেষণ

শেয়ার করুনবাংলাদেশের বাণিজ্য মন্ত্রনালয় জাতীয় ডিজিটাল কমার্স(সংশোধিত) নীতিমালা ২০২০ এর পদক্রম অনুসারে ‘ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা ২০২১’ (Digital Commerce Operation...

আপনার মূল্যবান মতামত দিন

মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না। আবশ্যক ক্ষেত্রগুলি চিহ্নিত *

আগের মন্তব্য গুলো পড়ুন

সবার আগে মন্তব্য করুন